ঐক্যফ্রন্ট যে কোনো মুহূর্তে নির্বাচন থেকে সরে দাঁড়াতে পারে: শেখ হাসিনা

প্রকাশিত: ৬:১৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০১৮

ডেস্ক রিপোর্ট : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্ট যে কোনো মুহূর্তে নির্বাচন থেকে সরে দাঁড়াতে পারে। সে ক্ষেত্রে বিভ্রান্ত না হয়ে জনগণকে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছি। গণতন্ত্র ও উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় জনগণকে আপনাদের ভোটাধিকার প্রয়োগ করতে হবে।

বিএনপি নির্বাচন বয়কট করতে পারে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি নির্বাচন বয়কট করলেও প্রিসাইডিং কর্মকর্তাদের কাছ থেকে ভোটের হিসাব নিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের বাড়ি ফিরতে হবে।

তিনি বলেন, নির্বাচন বানচাল করতে সন্ত্রাসী কর্মকাণ্ড ছাড়াও নানা ষড়যন্ত্র চলছে। তবে ভোটারদের সিদ্ধান্তই চূড়ান্ত। তারা ভোট দিলে ক্ষমতায় আসবো, অন্যথায় নয়।

তাই যে কোনো ধরনের অপপ্রচার ও ষড়যন্ত্রের বিষয়ে সজাগ থাকতে ভোটার এবং নির্বাচনসংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রচারণার সময় দুর্বৃত্তদের হামলায় আহত হন আওয়ামী লীগ নেতা ড. মাহবুবুর রহমান। উন্নত চিকিৎসার জন্য রাতেই তাকে সিএমএইচে ভর্তি করা হয়েছে।

শনিবার তাকে দেখতে সিএমএইচে ছুটে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সেখানে তার স্বাস্থ্যের খোঁজখবর নেন এবং পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন।

রোগী দেখে বের হরে প্রধানমন্ত্রী সাংবাদিকদের বলেন, প্রচারণা শুরুর পর থেকেই বিভিন্ন জেলায় চোরাগুপ্তা হামলায় প্রাণ গেছে ৬ আওয়ামী লীগ কর্মীর। আহত হয়েছেন ৪ শতাধিক। অথচ আওয়ামী লীগের বিরুদ্ধেই নালিশ করে বেড়াচ্ছে ঐক্যফ্রন্ট।

আহত ব্যক্তির পরিবারের লোকজন জানান, সম্প্রতি হাসপাতাল থেকে বাসায় ফেরার পথে মাহবুবুর রহমানের ওপর হামলা চালানো হয়। চাপাতির কোপ ঠেকাতে গিয়ে তার দুই হাতের চারটি আঙুলে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

তবে অস্ত্রোপচারের পর তিনি শঙ্কামুক্ত বলে জানিয়েছেন হাসপাতালের চিকিৎসকরা।