উইন্ডিজকে ২১২ রানের টার্গেট বাংলাদেশের

প্রকাশিত: ৭:১৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০১৮

ম্যাচের শুরুটা করেন তামিম ইকবাল ও লিটন দাস। একে একে চার-ছয়ের মিছিলে যোগ দেন সৌম্য সরকার, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ। তাদের ধারালো ব্যাটিংয়ে ২১২ রানের বড় লক্ষ্য ছুঁড়ে দেওয়া হলো উইন্ডিজদের সামনে।

এক কথায় দুর্দান্ত। প্রথম চেষ্টায় হাত ফসকে গেলেও দ্বিতীয়বারের চেষ্টায় ঠিকই ধরে ফেললেন। আর উইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্রাথওয়েটের এমনই এক দুর্দান্ত ক্যাচে আউট হয়ে ফেরেন সৌম্য সরকার। ব্যক্তিগতভাবে ২২ বলে ৩২ রান করে শেলডন কোটরেলের বলে ফেরেন তিনি।

সৌম্যর বিদায়ের পর একই ওভারের শেষ বলে ফেরেন লিটনও। ৩৪ বলে ৬০ রান করে ফেরেন তিনি।

ওপেনার লিটন দাস ও সৌম্য সরকারের ব্যাটে স্কোর বড় হচ্ছে বাংলাদেশের। এরই মধ্যে ২৬ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারে নিজের দ্বিতীয় হাফসেঞ্চুরি পূর্ণ করেছেন লিটন দাস।

তামিম ইকবাল ও লিটন দাসের দুর্দান্ত শুরু পর বাংলাদেশ হারায় প্রথম উইকেট। ১৬ বলে ১৫ রান করে ফাবিয়ান অ্যালেনের বলে শেলডন কোটরেলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন বাঁহাতি ওপেনার তামিম ইকবাল।

এর আগে উইন্ডিজদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সমতায় ফেরার ম্যাচে টসে হারে বাংলাদেশ। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন উইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট।

প্রথমে টেস্টে উইন্ডিজদের হোয়াইটওয়াশ ও এরপর ২-১ ব্যবধানে বাংলাদেশের ওয়ানডে সিরিজ জয়। টি-টোয়েন্টি সিরিজেও সেই ধারাবাহিকতাই বজায় রাখার প্রত্যয় ছিল টাইগারদের। কিন্তু তিন ম্যাচের টি-২০ সিরিজের সিলেটে প্রথম ম্যাচে খুব বাজে ভাবে হেরে পিছিয়ে গেছে সাকিব আল হাসানের দল। তাই বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের দ্বিতীয় ম্যাচটি বাংলাদেশের জন্য সমতায় ফেরার শেষ সুযোগ।