ইউরো-বাংলা প্রেসক্লাব এর বিজয় দিবসের আলোচনা : অভিবাসীদের দেশে প্রেরণের নিন্দা

প্রকাশিত: ৩:০২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০২১

তাজুল ফয়েজ,ফ্রান্স থেকে : ইউরো-বাংলা প্রেসক্লাব কেন্দ্রীয় কমিটির উদ্যোগে বিজয় দিবসের আলোচনা সভা গতকাল রবিবার ইউরোপ সময় সকাল ১০ ঘটিকার সময় কেন্দ্রীয় কমিটির সভাপতি তাইজুল ইসলাম ফয়েজ এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক জাকির হোসেন চৌধুরী মুন্নার পরিচালনায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন ইউরো-বাংলা প্রেসক্লাব’র উপদেষ্টা সিনিয়র সাংবাদিক রিয়াজুল ইসলাম কাওছার, ইতালি। আন্তর্জাতিক কলামিস্ট ডা. জিন্নুরাইন জায়গীরদার, আয়ারল্যান্ড।

বিশিষ্ট শিক্ষাবিদ ড.মুজিবুর রহমান দফতরি,ফিনল্যান্ড, মানবাধিকার নেতা সেলিম আহমদ, ফ্রান্স, সহ সভাপতি- এম আলী চৌধুরী, ফ্রান্স, সহ-সভাপতি- তাজ উদ্দীন, ফ্রান্স, যুগ্ম সম্পাদক- এ কে আজাদ, আয়ারল্যান্ড, যুগ্ম সম্পাদক- সোহেল আহমদ, ফ্রান্স, সাংগঠনিক সম্পাদক- জাবের আহমদ, ফ্রান্স, কোষাধ্যক্ষ ইলিয়াস আহমদ, গ্রীস, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শামসুল ইসলাম, ইংল্যান্ড, মহিলা সম্পাদিকা- রুজি বেগম, ফ্রান্স, প্রচার ও প্রকাশনা সম্পাদক- জুবেল আহমদ, পর্তুগাল, অভিবাসন বিষয়ক সম্পাদক- সিদ্দিকুর রহমান, স্পেন, মানবাধিকার সম্পাদক- হামিদুল ইসলাম, ফিনল্যান্ড।নির্বাহী সদস্য মোহাম্মদ সাঈদ, পর্তুগাল।

বিজয় দিবসের আলোচনা সভায় ৫০ বছরে বাংলাদেশ এর সফলতা কামনা করে এবং সকল শহীদদের রূহের মাগফিরাত করা হয়। বিজয়ের মাসে অস্ট্রিয়া থেকে ২০ জন, গ্রীসের একটি আশ্রয় কেন্দ্র থেকে ১৭ জন সহ মোট ৩৭ জন প্রবাসী বাংলাদেশী কে এথেন্স আন্তর্জাতিক বিমান বন্দর থেকে অভিবাসন প্রত্যাশীকে দেশে ফেরত অত্যন্ত দুঃখজনক। এ বিষয়ে জাতিসংঘের সরাসরি হস্তক্ষেপ কামনা করেছেন নেতৃবৃন্দ।

এদিকে বিজয়ের মাসে বাংলাদেশের ঝালকাঠিতে লঞ্চ দুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন।এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনা আর জেন না ঘটে সে ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানান নেতৃবৃন্দ।