আমার মাঝে মাঝে ভয় হয়…

প্রকাশিত: ৬:১৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০১৯
ওবায়দুল কাদের। ফাইল ছবি

পরাজয়ে হতাশাগ্রস্ত বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাম্প্রতিক বক্তব্য ও আচার আচরণে ভয় হচ্ছে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের।

‘নির্বাচনে কারচুপির দায়ে ওবায়দুল কাদেরের উচিত স্টেডিয়ামে দাঁড়িয়ে জাতির কাছে ক্ষমা চাওয়া’-বিএনপি মহাসচিবের এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে তার উদ্দেশে এমন মন্তব্য করলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

বিএনপি নেতাদের নিয়েও একই ভয় জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতাদের কথাবার্তায়ও একই সুর। তবে আমরা বিষয়টিকে ধৈর্যের সঙ্গে দেখছি, আমরা সহিষ্ণুতা প্রদর্শন করছি।

তিনি বলেন, বিএনপি নেতাদের ভেতর নির্বাচনে হেরে যাওয়ার বেদনা আছে, কষ্ট আছে। সেই কষ্ট ও যন্ত্রণা থেকে তারা বেপরোয়া হতে পারে; কিন্তু এই বিশাল বিজয়ের সঙ্গে আমাদের বিশাল একটি দায়িত্ব আছে।

১৯ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যান জনসমুদ্রে পরিণত হবে, এমন আশা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনে যেমন গণজোয়ার, ঠিক সেদিনও ১৯ জানুয়ারি একটি বড় জোয়ার এ নগরীতে দেখতে পাব।

এ সময় ওবায়দুল কাদেরের সঙ্গে ছিলেন— আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, পানিসম্পদ প্রতিমন্ত্রী একেএম এনামুল হক শামীম, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ প্রমুখ।